সোমবার, ১৩ মে ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কাল ঢাকায় আসছেন ডোনাল্ড লু, যা বলছে প্রধান দুই দল ঢাকা মহানগর পুলিশের এক সহকারী কমিশনার বদলি বিএসএফের পোশাকে সীমান্তে মাদকের কারবার করতেন রেন্টু কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আবদুল্লাহ ভারতে চতুর্থ দফা লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ ও কাশ্মিরে কেমন ভোট হলো বিভাজন থেকে বেরিয়ে এসে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কাজ করা উচিত : মির্জা ফখরুল মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে কনডেম সেলে রাখা বেআইনি : হাইকোর্ট আমার পুরো ক্যারিয়ার শেষ হয়ে গিয়েছিল : মনোজ মানবদেহে প্রথম ব্রেইনচিপ ইমপ্লান্টে ধাক্কা খেলো নিউরালিংক ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভে অংশ নেয়ায় যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেপ্তার
হ্যারি পটারের অভিনেতা রবি কোলট্রেন মারা গেছেন

হ্যারি পটারের অভিনেতা রবি কোলট্রেন মারা গেছেন

বিনোদন ডেস্ক:

হ্যারি পটার চলচ্চিত্রের হ্যাগ্রিড চরিত্র এবং আইটিভি গোয়েন্দা নাটক ক্র্যাকারে অভিনয় করা অভিনেতা রবি কোল্ট্রান (৭২) আর নেই। গতকাল শুক্রবার স্কটল্যান্ডের ফলকির্ক শহরের ফোর্থ ভ্যালি রয়্যাল হাসপাতালে তার মৃত্যু হয়।

রবি কোল্ট্রানের মুখপাত্র বেলিন্ডা রাইটের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, স্কটল্যান্ডের ফলকির্কের এক হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তিনি তার বোন অ্যানি রে, তার সন্তান স্পেন্সার এবং অ্যালিস এবং তাদের মা রোনা জেমেলকে রেখে গেছেন।

রবি কোল্ট্রানের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টার্জন। তিনি কলট্রেনের মৃত্যুকে ‘খুবই দুঃখজনক খবর’ বলে বর্ণনা করেছেন।
অভিনেতা এবং সম্প্রচারক স্টিফেন ফ্রাই তাকে শ্রদ্ধা জানিয়ে এক টুইটে বলেন, ‘এ রকম গভীরতা, শক্তিবান এবং প্রতিভাবান অভিনেতাকে আমরা হারালাম। আমাদের প্রথম টিভি শো আলফ্রেস্কোতে আমরা এক সঙ্গে কাজ করেছি। বিদায়, বন্ধু, তোমাকে খুব বেশি মিস করব।’

নাটকে তার অভিনয়ের জন্য ২০০৬ সালের নববর্ষের সম্মানীদের তালিকায় কোলট্রেনকে ওবিই করা হয়েছিল এবং ২০১১ সালে চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য তাকে বাফটা স্কটল্যান্ড পুরস্কারে ভূষিত করা হয়।

বিখ্যাত এই অভিনেতার কর্মজীবন শুরু হয়েছিল ১৯৭৯ সালের টিভি সিরিজ প্লে ফর টুডের মাধ্যমে। এছাড়াও বিবিসি টিভি কমেডি সিরিজ এ কিক আপ দ্য এইটিজ এ অভিনয় করেও বেওশ খ্যাতি পেয়েছিলেন এ অভিনেতা।

হ্যারি পটার হলো কে. রাউলিং রচিত সাত খন্ডের কাল্পনিক উপন্যাসের একটি সিরিজ। এই সিরিজের উপন্যাসগুলির মূল বিষয় জাদুকরদের দুনিয়া নিয়ে এবং এর কাহিনী আবর্তিত হয়েছে হ্যারি পটার নামের এক কিশোর জাদুকরকে ঘিরে, যে তার দুই প্রিয় বন্ধু রন উইজলি ও হারমায়নি গ্রেঞ্জারকে সাথে নিয়ে নানা অ্যাডভেঞ্চারে অংশ নেয়।

হ্যারি পটার সিরিজের মোট উপন্যাস ৭টি। ১৯৯৭ থেকে ২০০৭ সাল—এ দশ বছরের মধ্যে প্রকাশিত হয় এসব উপন্যাস। প্রতিটি কিস্তিতে বলা হয়েছে হ্যারির জাদুর স্কুলের একেকটি বছরের কথা।  ১৯৯১ সালের গ্রীষ্মে যখন হ্যারি পটারের বয়স মাত্র বছর দশেক, তখনই হগওয়ার্টের জাদুর স্কুল থেকে ডাক পায় সে। আর তা থেকেই উপন্যাসের শুরু।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877